শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:৩৪ অপরাহ্ন

আপডেট
ধোবাউড়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবার সার্বিক মানোন্নয়নসহ ৯দফা দাবীতে মানববন্ধন

ধোবাউড়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবার সার্বিক মানোন্নয়নসহ ৯দফা দাবীতে মানববন্ধন

আসিফ ইকবাল শুভ, ধোবাউড়া: ময়মনসিংহের ধোবাউড়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবার সার্বিক মানোন্নয়নসহ ৯দফা দাবীতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। সোমবার বেলা ১১টায় উপজেলা পরিষদ চত্বরে ৯দফা দাবীতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।  ৯দফা দাবীর মধ্যে রয়েছে, স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী বিভাগে সার্বক্ষণিক মেডিকেল অফীসারের উপস্থিতি নিশ্চিত করা। নার্সদের অসৌজন্যমূলক আচরণ পরিহার করে সেবা নিতে আসা মানুষদের সৌজন্যমূলক আচরন নিশ্চিত করা। সার্বক্ষনিক আ্যাম্বুলেন্স (ফিটনেসযুক্ত) সেবা নিশ্চিত করার লক্ষ্যে ড্রাইভারসহ অ্যাম্বুলেন্স বৃদ্ধিকরণ নিশ্চিত করা।হাসপাতালে পরিবেশগত উন্নয়ন ও সার্বক্ষনিক পরিচ্ছন্নতা নিশ্চিত করা। দালালমুক্ত স্বাস্থ্য কমপ্লেক্সে নিশ্চিত করা।

জরুরী ঔষধ সরবরাহ ও সীমান্তবর্তী- প্রাকৃতিক দুর্যোগ প্রবণ এরাকা হওয়ায় সকল প্রকার এন্টি-ভেনম, ভ্যক্সিন নিশ্চিত করা।স্বাস্থ্য কমপ্লেক্সে সব ধরনের প্যাথলজিক্যাল পরীক্ষা ব্যবস্থাকরন ও সরকার নির্ধারিত মূল্যে পরীক্ষণর প্রাপ্যতা নিশ্চিত করা। সার্বক্ষণিক নরমাল ডেলিবারির সুবিধাসহ আবাসিক সার্জন দ্রুততম সময়ে ব্যবস্থা করা। রোগীর খাবারের মানোন্নয়নসহ প্রত্যেক রোগীর জন্য খাবার ও সুপেয় পানির ব্যবস্থা নিশ্চিত করা।আয়োজিত মানববন্ধনে উপজেলার প্রতিটা ইউনিয়নের সাধারন মানুষ অংশ গ্রহন করেন।

উল্লেখ্য যে, গত শনিবার দুপুরে ভিমরুলের কামড়ে বাবা ও দুই সন্তানের মৃত্যু পর থেকেই হাসপাতালের চিকিৎসা সেবার সার্বিক মানোন্নয়নসহ ৯দফার দাবীতে স্যোশাল মিডিয়াসহ বিভিন্ন মাধ্যমে প্রতিবাদের ঝড় তুলেন উপজেলার সর্বস্তরের সাধারণ মানুষ। এর প্রেক্ষিতেই কলসিন্দুর বাজার বণিক সমিতির সভাপতি হামিদুর রহমান রানা, গামারীতলা ইউনিয়নের ইকবাল শাকুর, ছাত্র আন্দোলনের উপজেলার সমন্বয়ক ইয়াছিন আরাফাত তুষার’সহ ছাত্র আন্দোলনের অন্যান্য সমন্বয়ক এবং ছাত্রদের নেতৃত্বে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |